অ্যাস্টন মার্টিনের গ্রেগ অ্যাডামসের সাথে প্রশ্নোত্তর

কেন সম্পূর্ণরূপে বুঝতে গ্রেগ অ্যাডামস এর আঞ্চলিক বস হিসেবে জাপানে ফিরে এসেছেন অ্যাস্টন মার্টিন লাগন্ডা তার আশ্চর্যজনকভাবে বৈচিত্র্যময় পটভূমি প্রশংসা করা হয়.

তার কর্মজীবন নিসান, ফোর্ড, মিতসুবিশি, ফেরারি, ফিসকার এবং মাসেরতি সহ ব্র্যান্ডগুলিতে 32 বছরেরও বেশি সময় ধরে বিস্তৃত ছিল, যার বেশিরভাগই রাইজিং সান ল্যান্ডে ব্যয় করা হয়েছিল।

সিই: আপনি কীভাবে সাউথ ক্যারোলিনা বিশ্ববিদ্যালয় থেকে জাপান এবং দক্ষিণ কোরিয়ায় অ্যাস্টন মার্টিন ল্যাগোন্ডা চালাতে যাবেন?

লাইভ দেখান: আমি সবসময় গাড়ি নিয়ে কাজ করতে এবং আন্তর্জাতিকভাবে করতে চেয়েছি। আমার মা, যিনি আমেরিকায় একটি আন্তর্জাতিক ম্যাগাজিনের সম্পাদক ছিলেন, তিনি আমাকে বলেছিলেন যে জাপান সেই জায়গা। একই সময়ে আমি জাপানি গাড়ি পছন্দ করতাম – বিশেষ করে Hondas, তাই আমি 1989 সালে সাউথ ক্যারোলিনা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস প্রোগ্রামের অংশ হিসেবে স্নাতক ছাত্র হিসেবে জাপানে আসি।

অটো ইন্ডাস্ট্রিতে স্কুলের কোনো যোগাযোগ ছিল না তাই তারা সনিকে লাইনে দাঁড় করিয়েছিল কিন্তু যে মুহূর্তে আমি বিমান থেকে নেমেছিলাম এবং সঙ্গে সঙ্গে টয়োটা, হোন্ডা, নিসান-এর লোকেদের সাথে কথা বলতে শুরু করি – নিসান ইট ওয়াজ টোকিও-এর উপর ভিত্তি করে এত দীর্ঘ গল্প সংক্ষিপ্ত এবং সেখানেই আমি হতে চেয়েছিলেন. এবং এটি ছিল 1991 থেকে 1995 এর শেষ পর্যন্ত।

তারপরে আমি জাপানের ফোর্ডে চলে আসি, কিন্তু ইয়োকোহামায় অবস্থান করার সময় অংশগুলির দিকে কাজ করেছি, তবে একশ শতাংশ দক্ষিণ-পূর্ব এশিয়ায় ফোকাস করেছি, তাই ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, ফিলিপাইন এবং এমনকি তাইওয়ানেও ভ্রমণ করেছি যেখানে ফোর্ডের একটি বড় সুবিধা ছিল।

এখনও যন্ত্রাংশের ব্যবসায়, আমাকে দুই বছরের জন্য ফোর্ডের সাথে সিঙ্গাপুরে পাঠানো হয়েছিল, কিন্তু আমি বিশেষভাবে গাড়িতে ফিরে যেতে চেয়েছিলাম এবং জাপানে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম এবং ভবিষ্যতের নকশা করা নিসান বিভাগের জন্য কাজ করার সিদ্ধান্ত নিয়েছিলাম, এটি ছিল দৃষ্টি এবং গবেষণার বিষয়ে , কিন্তু তারপর কার্লোস ঘোসন আমাদেরকে জেনারেল মোটরস APAC, সুবারু, অডি এবং ফোর্ডের মতো অন্যান্য গাড়ি নির্মাতাদের থেকে প্রকল্প নিতে বলেন।

জাপান থেকে আমি মেক্সিকো, মধ্যপ্রাচ্য, দক্ষিণ-পূর্ব এশিয়ায় গিয়েছিলাম এই অদ্ভুত প্রকল্পে কাজ করতে। উদাহরণস্বরূপ, আমি মধ্যপ্রাচ্যে গিয়েছিলাম 14 বছর বয়সীদের সাক্ষাৎকার নিতে তারা কোন আকার এবং রঙ পছন্দ করে তা বুঝতে কারণ নিসান সেখানে একটি কারখানা তৈরি করতে চাইছিল এবং এটি খোলার সময় এই বাচ্চাদের গাড়ি চালানোর জন্য যথেষ্ট বয়সী হতে হবে।

সেখান থেকে আমি পণ্য পরিকল্পনায় Daimler/Mitsubishi-এর জন্য কাজ করতে গিয়েছিলাম যেখানে আমি নেক্সট-জেনার EVO X-এ কাজ করতে পেরেছিলাম, যেটি আসলে একটি ছোট হুইলবেস কার ছিল যা মিতসুবিশি টারমাক নামে একটি শো কারের উপর ভিত্তি করে ছিল। ডেমলার চেয়ারম্যান আসলে এটি দেখেছিলেন এবং বলেছিলেন যে এটি নির্মাণের বিষয়ে আমাদের চিন্তা করা উচিত।

সুতরাং শেষ পর্যন্ত এটা আমার উপর নির্ভর করে কিভাবে এটি করা যায়, ইভো প্ল্যাটফর্মের সাহায্যে, এটিকে সঙ্কুচিত করুন এবং রেস জিতুন কারণ বড় ভারী ইভো এক্স কোন রেস জিততে যাচ্ছে না। তবে এটিকে আর্থিকভাবে কাজ করার একমাত্র উপায় হল অন্য কিছু করা, তাই আপনি বিশ্বের কোথায় আছেন, আরভিআর বা আউটল্যান্ডার স্পোর্টের উপর নির্ভর করে আমি একটি কমপ্যাক্ট SUV সাজেস্ট করি। [ASX] উদাহরণ স্বরূপ.

ডেমলার এবং মিতসুবিশির বিবাহবিচ্ছেদ হলে, ডেমলার আমাকে জাপানে থাকার বিকল্প প্রস্তাব করেছিলেন [to] Fuso ট্রাক ব্র্যান্ডগুলির জন্য কাজ করে বা চীনে যায় এবং ক্রাইসলার এবং ডজ ব্র্যান্ডগুলি বিকাশে সহায়তা করে — অর্থাৎ, নির্দিষ্ট মডেলগুলি তৈরি করার জন্য অংশীদারদের সন্ধান করে৷

তাই, আমি তিন বছরের জন্য চীনে গিয়েছিলাম এবং অবশেষে অ্যাস্টন মার্টিনে আমার বর্তমান বস, মার্কো ম্যাটিয়াচ্চির সাথে যোগাযোগ করি, যিনি সেই সময়ে ফেরারিতে ছিলেন এবং এমন একজনকে খুঁজছিলেন যিনি এশিয়াকে চেনেন, কিন্তু বিশেষ করে জাপান। কো, কারণ আমরা ফিরিয়ে নিতে চেয়েছিলাম। ফেরারি হিসেবে জাপানি বাজার। আমদানিকারক থেকে যারা 40 বছরের জন্য অধিকার ছিল, এবং তারপর বাজার উন্নত.

প্রকৃতপক্ষে, আমি ছোট বাজেট এবং বড় আইডিয়া সহ ছোট গাড়ি নিয়ে কাজ করতে বেশি আগ্রহী ছিলাম, কিন্তু তারপরে আমি মারানেলোতে গিয়েছিলাম এবং তার সাথে দেখা হয়েছিল, সেইসাথে অ্যামেডিও ফেলিসা, যিনি সেই সময়ে রাষ্ট্রপতি ছিলেন এবং ফেরারিতে সমস্ত ইঞ্জিনিয়ারিংয়ের দায়িত্বে ছিলেন, যিনি এখন Aston Martin Lagonda-এর প্রেসিডেন্ট এবং সিইও।

তাই আমি সেখানে ছিলাম, সাংহাইতে অবস্থিত ফেরারির জন্য কাজ করছি, ফেরারিকে ফিরিয়ে আনার উপায় বের করছি; কীভাবে অংশীদারদের সাথে কাজ করবেন, কীভাবে একটি নতুন ডিলারশিপ খুলবেন, বিক্রয়ের পরে কী করবেন এবং দশ বছরের পরিকল্পনা কী। আমরা সবকিছু করেছি, এবং তারপর মার্কো বলল, “আপনি জাপান যান এবং জাপানে ফেরারি চালান”।

তারপরে মার্কোকে মার্কিন যুক্তরাষ্ট্রে পোস্ট করা হয়েছিল – ফেরারির সবচেয়ে বড় বাজার – এর পরে, আমিও মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে আসি এবং ফেরারি উত্তর আমেরিকার জন্য কাজ করি। অবশেষে, মার্কোকে F1 বস করা হয়েছিল এবং ইতালিতে ফিরে এসেছিল, যখন আমি স্টেটসে বিপণন, ব্র্যান্ড এবং মোটরস্পোর্টের দায়িত্বে ছিলাম।

আমি তখন ফ্যারাডে ফিউচারে গিয়েছিলাম কারণ আমি এর আগে রাজ্যে ইভিতে মিতসুবিশি এবং কোডা অটোমোটিভের সাথে কাজ করেছি, কিন্তু ফ্যারাডে এখন বিলুপ্ত।

এটি অ্যাপল কারের মতো ছিল, যা সংযুক্ত সবকিছুর সাথে খুব, খুব ভবিষ্যত। এটি একটি চীনা বিলিয়নেয়ার দ্বারা অর্থায়ন করা হয়েছিল যিনি Netflix এর সমতুল্য শুরু করেছিলেন, কিন্তু মডেলটিকে তার নিজস্ব ফোন এবং টিভি তৈরি করতে এবং সাবস্ক্রিপশন ডিলের জন্য সস্তায় বিক্রি করার জন্য প্রসারিত করেছেন।

আমি যখন সেখানে পৌঁছেছিলাম তখন গাড়িটি প্রায় শেষের দিকে ছিল এবং তারা প্লান্ট তৈরির জন্য প্রস্তুত হওয়ার আগে অন্য মডেলের দিকে তাকিয়ে ছিল। আমি মার্কোর সাথে কথা বলেছিলাম এবং তাকে বলেছিলাম যে এসে এটি পরীক্ষা করে দেখ কারণ এটি মোটরগাড়ির ভবিষ্যত। যেভাবেই হোক সে এলো এবং তারা তাকে কমার্শিয়াল প্রধান হিসেবে দুই নম্বর করে দিল। কিছু অস্বাভাবিক অনুশীলন দেখার আগে আমরা প্রায় এক বছর সেখানে কাজ করেছি। তারা পরিবর্তন করতে প্রস্তুত ছিল না তাই মার্কো এবং আমি সহ প্রায় পুরো কার্যনির্বাহী দল চলে গেছে।

মার্কো এবং আমি পরবর্তী কয়েক বছর এমন কোম্পানিগুলির সাথে পরামর্শ করে কাটিয়েছি যেগুলি হয় বিলাসবহুল ইভি ব্যবসায় ছিল বা হতে চেয়েছিল৷ সুতরাং, আমরা কার্মা অটোমোটিভ (পূর্বে ফিসকার) এবং পিনিনফারিনার পছন্দগুলির সাথে একটি শো কার হিসাবে কর্মের একটি সুন্দর কুপ সংস্করণ তৈরি করার জন্য কাজ করেছি।

আমরা এমন একটি কোম্পানির সাথেও কাজ করেছি যেটি উইলিয়ামসকে কিনতে এবং এটিকে একটি স্পোর্টস কার ব্র্যান্ড তৈরি করতে আগ্রহী এই প্রশ্নে একটি প্রচলিত দহন ইঞ্জিন বা একটি বৈদ্যুতিক প্ল্যাটফর্ম ব্যবহার করতে হবে, যা আমরা স্পষ্টভাবে সুপারিশ করছি। প্রজন্ম লোটাস ইভি

সেখান থেকে আমি মাসেরতির কাছ থেকে একটি কল পেয়েছিলাম যিনি আমাকে জাপানে ফিরে আসতে চেয়েছিলেন কারণ তারাও বৈদ্যুতিক কাজ করছে, কিন্তু আমি এটাও জানতাম যে লরেন্স স্ট্রলের কাছ থেকে একটি কল পাওয়ার পর তার দিনগুলিকে ফিরে দেখে মন্ট্রিলের একজন ফেরারি ডিলার মার্কোর সাথে কথা বলছিলেন। আস্টন মার্টিন.

এবং তারপরে লরেন্স যখন অন্যান্য বিনিয়োগকারীদের সাথে অ্যাস্টন মার্টিনে কেনার সুযোগ পেয়েছিলেন এবং তার কৃতিত্বের জন্য তারা সমস্ত ধরণের লোককে নিয়ে এসেছিল, অনেক প্রাক্তন ফেরারি ছেলে যেমন আমেডিও ফেলিসা এবং অবশ্যই মার্কো ম্যাটিয়াচি যাদের জন্য আমি এখন আবার কাজ করছি৷ .

সুতরাং এই লোকেরা ছিল যারা সত্যিই ফেরারিতে একটি ব্র্যান্ড তৈরি করেছিল এবং এখন একই লোকেরা এখানে অ্যাস্টন মার্টিনে রয়েছে।

সিই: অ্যাস্টন মার্টিনের জন্য সামনের দৃষ্টিভঙ্গি কী?

লাইভ দেখান: আসলে, দৃষ্টি খুব স্পষ্ট। জিটি গাড়ির মতো কিছু জিনিস উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত হয়েছিল, কিছু জিনিস ছিল ডিবিএক্সের মতো একটি কাজ, যা তারা পরিবর্তন করে ডিবিএক্স 707 তৈরি করেছে, এবং এখন আমাদের কাছে ভালহাল্লার মতো জিনিস রয়েছে যা সেই সময়ে শুধুমাত্র স্কেচ ছিল পিপল। অন্যান্য ব্র্যান্ডের জন্য বেশ কয়েকটি মিড-ইঞ্জিন সুপারকার তৈরি করেছে।

সুতরাং আমাদের কাছে জিটি, এসইউভি, মিড-ইঞ্জিন এবং এখন ইভি রয়েছে, যা আরেকটি দুর্দান্ত কৌশল যা চূড়ান্ত করা হচ্ছে – তাই ভবিষ্যত উজ্জ্বল।

সিই: অ্যাস্টনের ইভি উচ্চাকাঙ্ক্ষা সম্পর্কে আপনি আমাকে কতটা বলতে পারেন?

লাইভ দেখান: সাথে থাকুন, কারণ তুলনামূলকভাবে অদূর ভবিষ্যতে এমন কিছু বেরিয়ে আসবে যে আমার মনে হচ্ছে তারা শীঘ্রই এটি সম্পর্কে কথা বলার পরিকল্পনা করছে৷ আমরা বিনিয়োগকারীদের সাথে কী নিয়ে কথা বলেছি তা আপনি দেখতে পারেন। একটি বৈশ্বিক ভবিষ্যৎ যা প্রবিধান এবং শূন্য নির্গমনের সাথে আবদ্ধ তার মানে এটি হয় বৈদ্যুতিক, হাইড্রোজেন বা অন্য কিছু হতে পারে, তবে স্পষ্টতই, এটি পূর্ব-নির্ধারিত।

আমরা সবকিছু দেখছি। আমাদের ইতিমধ্যেই চীনে একটি হালকা-হাইব্রিড ডিবিএক্স রয়েছে যা একটি সোজা-ছয় ইঞ্জিন ব্যবহার করে, তবে চীন একটি অনন্য বাজার।

আপনি যদি কোম্পানির আমাদের লক্ষ্য দেখেন, অ্যাস্টন মার্টিন বিশ্বের সবচেয়ে কাঙ্খিত ব্রিটিশ-ভিত্তিক অতি-বিলাসী পারফরম্যান্স ব্র্যান্ড হতে চায়, যার মানে আপনাকে প্রযুক্তি গ্রহণ করতে হবে এবং আপনার সমবয়সীদের থেকে এগিয়ে থাকতে হবে।

সিই: যখন ব্যতিক্রমী উচ্চ মূল্যবোধ এবং আকাঙ্ক্ষা সহ একটি বিলাসবহুল ব্র্যান্ড তৈরি করার কথা আসে, তখন ফেরারি কি অ্যাস্টন যে ধরণের সাফল্যের পরে চলেছে?

লাইভ দেখান: অ্যাস্টন মার্টিনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য মিস্টার স্ট্রল একজন নিখুঁত ব্যক্তি। তিনি শুধু একজন ফ্যাশন ব্র্যান্ড বিলিয়নেয়ার নন, তিনি একজন বিলাসবহুল ফ্যাশন ব্র্যান্ড বিলিয়নেয়ার। তিনি ইয়ট থেকে প্রাইভেট জেট এবং আরও অনেক কিছুতে বিলাসবহুল বিশ্বে বাস করেন এবং শ্বাস নেন। তিনি বিলাসিতা সবচেয়ে ভালো বোঝেন, কিন্তু আরো গুরুত্বপূর্ণ, তিনি ঠিক সেই ব্যক্তি যাকে আমরা বিক্রি করতে চাই৷

তার ব্যাকগ্রাউন্ডের কারণে তিনি আপনাকে বলতে পারেন “আমি এটাই দেখতে চাই” এবং তারপরে তার কাছে এই সমস্ত লোক রয়েছে যারা আগে অ্যাস্টনে ছিলেন যারা অবিশ্বাস্যভাবে জ্ঞানী, সেইসাথে ফেরারির মতো ব্র্যান্ডের নতুনরাও রয়েছে৷ মানুষের আগমন। এবং অন্যদের.

তিনি সেই ভাষা বোঝেন যা বিলাসবহুল, প্রিমিয়াম নয় এবং সেখান থেকে একটি ব্র্যান্ড তৈরি করা, একটি পণ্য তৈরি করা এবং সেখানে যাওয়ার জন্য পদক্ষেপ নেওয়া সহজ৷

এটা বলার পর, আমরা মূল এলাকায় লোক যোগ করতে থাকব। সত্যিকারের বিলাসিতা ব্যক্তিগতকরণের জন্য টিপ-টপ প্রযুক্তি এবং প্রক্রিয়ার প্রয়োজন, যদি আপনি কিছু করতে সক্ষম হন, যেটি সম্ভবত পরবর্তী ক্ষেত্র যা আমরা বিদ্যুতায়ন বাদ দিয়ে ফোকাস করি।

CE: ফেরারি শুধুমাত্র ইন্ডাস্ট্রি-উচ্চ রেসিডুয়াল মানকেই নির্দেশ করে না, কিন্তু কোম্পানি আকর্ষণীয় প্রণোদনাও দেয় যেমন সাত বছরের ফ্রি সার্ভিসিং।

অ্যাস্টন মার্টিন সম্ভাব্য গ্রাহকদের কাছে ব্র্যান্ডটিকে আরও আকর্ষণীয় করতে যা বিবেচনা করতে পারে

লাইভ দেখান: সব কিছু পর্যবেক্ষণ করা হচ্ছে। আমাদের কাছে এই সমস্ত নতুন লোক রয়েছে যারা এমন একটি ব্র্যান্ড তৈরি করতে জানেন যাতে অন্তর্নিহিত মূল্যের মতো জিনিসগুলি অন্তর্ভুক্ত থাকে যা লোকেরা প্রশংসা করে। প্রশ্ন হল আপনি কিভাবে এটি করবেন এবং একই সাথে লাভ করবেন?

সিই: অ্যাস্টন মার্টিনের জন্য পাইপলাইনে কী আছে?

ক: আপনি যদি মিঃ স্ট্রোহের সাথে কথা বলেন, তিনি আপনাকে বলবেন যে আমরা এখন পরিকল্পনার দ্বিতীয় ধাপে প্রবেশ করেছি। আপনি যা দেখতে যাচ্ছেন তা হল পণ্যের পরিবর্তন। আমরা পথে অনেক নতুন পণ্য আছে. উদাহরণস্বরূপ, স্পোর্টস কারের পরিসরটি সম্পূর্ণরূপে নিজেকে পুনর্নবীকরণ করতে চলেছে এবং এটি ব্যবসার মূল।

এই মুহূর্তে ডিবিএক্স আমাদের মোট ভলিউমের প্রায় 50 শতাংশ যা তাৎপর্যপূর্ণ এবং ইতিমধ্যেই প্রয়োজনীয় ভলিউম, যখন আমাদের জিটি গাড়ি বাকি বিক্রি করে। কিন্তু যেহেতু গাড়িগুলি আরও জনপ্রিয় হয়ে ওঠে এবং সবকিছুর বিভিন্ন সংস্করণ রয়েছে, বিশেষ করে যখন আপনি মধ্য-ইঞ্জিনের গাড়িগুলিতে ফ্যাক্টর করেন, তখন ঠিক আছে৷

ভাল ডিজাইনারদের সাথে একটি ভাল কোম্পানি হিসাবে আমাদের যে কোনও কিছুর জন্য প্রস্তুত থাকতে হবে, এমন নয় যে আমরা এটি করছি, তবে আপনি কখনই জানেন না যে বাজার কোথায় যাচ্ছে এবং অ্যাস্টন কী নিয়ে আসতে পারে।

খুব শীঘ্রই আপনি নতুন স্পোর্টস কারগুলির প্রথমটি দেখতে পাবেন এবং যখন আপনি দেখবেন তখন আপনি প্রযুক্তি, ইনফোটেইনমেন্ট দেখতে পাবেন যা আমরা আগে করিনি। আপনি সত্যিই আনন্দদায়ক বিস্মিত হতে যাচ্ছেন কিন্তু আমরা এটিকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাচ্ছি যেমন আপনি দেখতে পাবেন। এবং, আমরা আগামী কয়েক মাসের কথা বলছি।


Source link

Leave a Comment