আসন্ন ক্রিপ্টো নিয়ম তৈরির জন্য এসইসি তিরস্কারের প্রয়োজন, কয়েনবেস আবেদন অস্বীকার করে

ইউএস সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (এসইসি) আদালতে একটি আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দিয়েছে স্পষ্ট ক্রিপ্টো নিয়ন্ত্রণের জন্য কয়েনবেসের আবেদনের বিষয়ে, যে কোনো নিয়ম তৈরি করতে কয়েক বছর সময় লাগতে পারে এবং এই সময়ের মধ্যে প্রয়োগকারী পদক্ষেপ যথেষ্ট হবে।

আদালতের নথি অনুযায়ী দায়ের করা 15 মে, এসইসি যুক্তি দিয়েছিল যে কয়েনবেস তার পিটিশনে বর্ণিত প্রয়োজনীয়তাগুলি মেনে চলার কোনও বাধ্যবাধকতা নেই, পাশাপাশি যুক্তি দিয়েছিল যে সংস্থাটি এত অল্প সময়ের মধ্যে সংস্কার এবং নিয়ম-প্রণয়নের একটি জটিল সেট বাস্তবায়ন করেছে। আমন্ত্রিত

সিকিউরিটিজ নিয়ন্ত্রক আদালতকে অস্বীকার করতে বলেছে কয়েনবেস পিটিশন ম্যান্ডামসের জন্যযুক্তি দিয়ে যে আদেশটি একটি “অসাধারণ প্রতিকার” এবং কয়েনবেস “ত্রাণ পাওয়ার অধিকার প্রদর্শন করে না এবং করতে পারে না”।

কয়েনবেসের প্রধান আইনি কর্মকর্তা পল গ্রেওয়াল একটি টুইটার থ্রেডে বলেছেন যে ফাইলিংটি প্রথমবার হতে পারে যে সিকিউরিটিজ নিয়ন্ত্রক ক্রিপ্টো শিল্পের জন্য এসইসি-এর প্রবিধান তৈরি করা উচিত কিনা সে সম্পর্কে তার মতামত ব্যাখ্যা করেছে। তিনি আরও বলেন যে টেবিলে এখনও অনেক কিছু বাকি আছে যা আরও স্পষ্টীকরণের প্রয়োজন।

“এসইসি আদালতকে বলেছে যে বিধি প্রণয়নে কয়েক বছর সময় লাগতে পারে এবং তাদের কোন তাড়াহুড়ো নেই,” তিনি যোগ করেছেন:

“এসইসি স্বীকার করেছে যে এটি অদূর ভবিষ্যতের জন্য বিধি প্রণয়নের বিকল্প হিসাবে প্রয়োগকারী ক্রিয়াগুলি ব্যবহার করা চালিয়ে যাবে, তবে চিন্তা করবেন না – সেই প্রয়োগকারী ক্রিয়াগুলি শেষ পর্যন্ত এখনও-পরিকল্পিত নিয়ম তৈরিকে ‘অবহিত’ নাও করতে পারে।”

গ্রেওয়াল আরও দাবি করেছেন যে এসইসি নিজেকে এর থেকে দূরে সরিয়ে নিয়েছে মন্তব্য এবং ধারণা এর সভাপতি হলেন গ্যারি গেনসলার, যিনি অনড় ছিলেন ইতিমধ্যে যথেষ্ট নিয়ম আছেএবং বেশিরভাগ ক্রিপ্টো একটি নিরাপত্তা হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়।

“এসইসি আরও বলেছে যে চেয়ার গেনসলারের পাবলিক বিবৃতিগুলি এসইসির আনুষ্ঠানিক নির্দেশিকা বা নীতি বিবৃতি নয় এবং জনসাধারণ তাদের উপর নির্ভর করতে পারে না,” গ্রেওয়াল লিখেছেন।

সংযুক্ত: কয়েনবেস প্রাক্তন মার্কিন আইন প্রণেতাদের সাথে উপদেষ্টা পরিষদ প্রতিষ্ঠা করে

একটি এসইসি ফাইলিং অনুসারে, নিয়ন্ত্রকদের ক্রিপ্টোকারেন্সি শিল্পের জন্য নিয়ম তৈরি করতে তাড়াহুড়ো করার দরকার নেই।

“সিকিউরিটিজ আইন বা প্রশাসনিক পদ্ধতি আইন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে ‘ডিজিটাল অ্যাসেট’ কয়েনবেস সম্পর্কিত ব্যাপক নতুন নিয়ম জারি করার বাধ্যবাধকতা আরোপ করে না,” এসইসি বলেছে, যোগ করে:

“যেমন Coinbase-এর নিজস্ব দাখিলগুলি স্পষ্ট করে, বিভিন্ন উপায় বিবেচনা করে এটি একটি জটিল প্রচেষ্টার পরামর্শ দেয়। তবুও Coinbase তার নিয়ম-প্রণয়নের পিটিশনটি দশ মাসেরও কম আগে, পিটিশনের সম্পূরক দিকগুলি আরও কম সময় আগে জমা দেওয়ার তিন মাস পরে, এবং মাত্র সপ্তাহ আগে আবার রেকর্ড পরিপূরক চাওয়া.

যখন কয়েনবেস মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিপ্টোর অস্পষ্ট চিকিত্সার বিষয়ে স্পষ্টীকরণ পেতে চাইছিল, তখন দেখা যাচ্ছে যে এসইসি থেকে সাম্প্রতিক মন্তব্যগুলি আরও বিভ্রান্তি যোগ করেছে।

“সামগ্রিকভাবে SEC-এর প্রতিক্রিয়া Coinbase-এর দীর্ঘস্থায়ী উদ্বেগকে আরও শক্তিশালী করে যে আমাদের শিল্প যে কোনও সময়ে SEC তার এখতিয়ারের মধ্যে বা বাইরে কী মনে করতে পারে সে সম্পর্কে স্পষ্টতার অভাব রয়েছে,” গ্রেওয়াল বলেছেন। , এবং এটি তার মন পরিবর্তন করতে পারে।”

পত্রিকা: ক্রিপ্টো রেগুলেশন – এসইসি চেয়ারম্যান গ্যারি গেনসলার কি চূড়ান্ত বলেছে?