ইউএস ব্যাঙ্কগুলি ব্যাঙ্কের ব্যর্থতা এবং রাষ্ট্রপতির আশ্বাসের মধ্যে অস্থিরতা এবং ব্যবসায়িক স্থবিরতা অনুভব করে৷

ব্যাঙ্কগুলি দেখেছে যে তাদের শেয়ারের দাম সপ্তাহান্তে এবং 13 মার্চ পর্যন্ত একটি রোলারকোস্টার রাইড নিতে পারে। ব্যবসা ছিল অস্থায়ী বন্ধ অস্থিরতা এবং পতনের দামের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে কয়েক ডজন আঞ্চলিক ব্যাঙ্কের জন্য।

ওয়াল স্ট্রিট জার্নাল সম্পর্কে অবহিত ফার্স্ট রিপাবলিক ব্যাংকের জন্য খুব ভোরে লেনদেন বন্ধ করা হয়েছিল, যার ফলে লেনদেন শেষ হওয়ার সাথে সাথে এর দাম 65% কমে যায়। PacWest Bancorp-এ ট্রেডিং, 25% কম; Zions Bancorp, 25% নিচে; এবং রিজিওন ফাইন্যান্সিয়াল, 9% কম,ও থামানো হয়েছিল।

এরিয়া ফাইন্যান্সিয়াল এবং জায়ন্স ব্যানকর্প ফিরে আসার সাথে এবং অন্যরা সামান্য বৃদ্ধির সাথে ট্রেডিং পুনরায় শুরু করার সময় এই ব্যাঙ্কগুলি অসম পুনরুদ্ধার দেখেছিল।

অন্যান্য বেশ কয়েকটি ব্যাংকও উল্লেখযোগ্যভাবে কম লেনদেন করছে। ফক্স নিউজ উল্লেখ করেছে যে মধ্যাহ্ন পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে KeyCorp 29.02% এবং হান্টিংটন ব্যাঙ্কশেয়ার 18.96% নিচে ছিল। চার্লস শোয়াব লেনদেন বন্ধ হওয়ার সাথে সাথে পুনরায় শুরু করার পরে 9.5% কমে গিয়েছিল।

বড় ব্যাঙ্কগুলি ছোট লোকসান দেখেছে। লেখার সময় সিটি গ্রুপ 7.3% নিচে ছিল এবং JPMorgan চেজ 1.3% নিচে ছিল। এদিকে, S&P 500, Dow এবং Nasdaq সবগুলোই সামান্য উপরে ছিল। বিটকয়েন (B T গ) 13.3% বেড়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন 13 মার্চ বাজার খোলার ঠিক আগে অর্থনীতি নিয়ে একটি সংক্ষিপ্ত বিবৃতি দিয়েছেন, যেখানে তিনি বলেন,

“আমেরিকা আত্মবিশ্বাসী হতে পারে যে ব্যাঙ্কিং ব্যবস্থা নিরাপদ। যখন আপনার প্রয়োজন হবে তখন আপনার আমানত সেখানে থাকবে। […] করদাতাদের কোনো ক্ষতি হবে না।”

বিডেন আরও বলেছিলেন যে FDIC দ্বারা নেওয়া ব্যাঙ্কগুলির ব্যবস্থাপনাকে বরখাস্ত করা হবে এবং ব্যাঙ্কের ব্যর্থতার জন্য দায়ীদের বিরুদ্ধে বিচার করা হবে। তবে, ব্যর্থ ব্যাঙ্কগুলিতে বিনিয়োগকারীরা সুরক্ষিত হবে না। “তিনি ইচ্ছাকৃতভাবে ঝুঁকি নিয়েছিলেন […] এভাবেই পুঁজিবাদ কাজ করে,” রাষ্ট্রপতি বলেছিলেন।

সংযুক্ত: সিলিকন ভ্যালি ব্যাংকের পতন: কিভাবে SVB শেয়ারের মূল্য 5 বছরে পারফর্ম করেছে

ব্যাংকিং সংকট ক্রিপ্টো শিল্পকে প্রভাবিত করতে পারে দাম স্থিতিশীল হওয়ার পরেও, ব্যর্থ সিলভারগেট এবং সিগনেচার ব্যাঙ্ক ক্রিপ্টো-বান্ধব ছিল, অনেক প্রথাগত ব্যাঙ্কের বিপরীতে।