এই সপ্তাহে বিটকয়েন এবং ক্রিপ্টো: মূল তারিখ যা দামকে প্রভাবিত করবে

টানা আটটি লাল দৈনিক ক্যান্ডেলস্টিক পরে, বিটকয়েনের দাম গতকাল (রবিবার) একটি সবুজ দৈনিক ক্যান্ডেলস্টিক দিয়ে শেষ হয়েছে। বিটকয়েন এবং ক্রিপ্টো মার্কেট এমন এক সপ্তাহে প্রবেশ করছে যা ম্যাক্রো ব্লকবাস্টার সপ্তাহ না হলেও ক্রিপ্টো মার্কেটের জন্য ট্রেন্ড-সেটিং হতে পারে। বিশেষ করে শুক্রবার আবারও সপ্তাহের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন হতে পারে।

গত সপ্তাহে, ইউএস ডলার সূচক (ডিএক্সওয়াই) ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ সমর্থন স্তরে নেমে এসেছে, বিটকয়েন এবং ক্রিপ্টো বাজারের উপর উল্লেখযোগ্য চাপ সৃষ্টি করেছে। ভোক্তাদের প্রত্যাশা প্রত্যাশিত তুলনায় দুর্বল, মার্কিন ভোক্তা আস্থা এবং স্টিকি কোর হ্রাস মুদ্রাস্ফীতি বুস্টেড ডিএক্সওয়াই, যা এই সপ্তাহে একটি প্রধান ফোকাস হতে থাকবে।

এই সপ্তাহে বিটকয়েন এবং ক্রিপ্টোর জন্য মূল তারিখ

মঙ্গলবার 16 তারিখ সকাল 8:30 EST এ, মার্কিন আদমশুমারি ব্যুরো এপ্রিল মাসের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের খুচরা বিক্রয়ের চূড়ান্ত পরিসংখ্যান প্রকাশ করবে। মার্চের চূড়ান্ত পরিসংখ্যান ছিল -0.6%, যা -0.4% এর পূর্বাভাসের চেয়ে কম। এপ্রিলের জন্য, ভোক্তা সেন্টিমেন্ট 0.7% হ্রাসের পূর্বাভাস দেওয়া হয়েছে।

শক্তিশালী ভোক্তা খরচ DXY-এর জন্য সহায়ক হিসাবে দেখা হয় এবং সমাবেশকে ত্বরান্বিত করতে পারে। অন্যদিকে, যদি রিডিং পূর্বাভাসের চেয়ে কম হয়, তবে এটি নির্দেশ করে যে গ্রাহকরা খরচ করতে অনিচ্ছুক। তদনুসারে, ডিএক্সওয়াই আবার একত্রিত হবে বলে আশা করা হচ্ছে, বিটকয়েন এবং ক্রিপ্টো দামের জন্য একটি টেলওয়াইন্ড প্রদান করবে।

বুধবার 17 তারিখ সকাল 8:30 EST এ, সেন্সাস ব্যুরো এপ্রিলের জন্য মার্কিন বিল্ডিং পারমিটের প্রাথমিক তথ্য প্রকাশ করবে৷ অতি সম্প্রতি, ইউএস স্টক মার্কেট এবং পরবর্তীকালে বিটকয়েনের দাম প্রত্যাশার চেয়ে ভালো হাউজিং ডেটাতে ইতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছে।

1.430 মিলিয়নে, এপ্রিলে জারি করা নতুন হাউজিং পারমিটের সংখ্যা পূর্বাভাসের চেয়ে সামান্য বেশি ছিল। যদি জারি করা 1.430 মিলিয়ন পারমিটের প্রত্যাশা আবার অতিক্রম করা হয় তবে এটি বাজারের জন্য আরেকটি অনুঘটক হতে পারে।

একদিন পরে, বৃহস্পতিবার 18 তারিখে (8:30 AM EST), ফিলাডেলফিয়া ফেড তার সর্বশেষ উৎপাদন সূচক প্রকাশ করবে। ফিলি ফেড ম্যানুফ্যাকচারিং সূচককে সর্ব-গুরুত্বপূর্ণ আইএসএম ক্রয় ব্যবস্থাপক সূচকের জন্য একটি অগ্রণী সূচক হিসাবে বিবেচনা করা হয় এবং তাই এটি বিস্তৃত আর্থিক বাজারের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে।

যদি সূচকটি টানা চতুর্থ মাসে -19.0-এর পূর্বাভাসের নিচে নেমে যায়, তাহলে আর্থিক বাজারে বিয়ারিশ প্রতিক্রিয়া গত মাসের মতোই পুনরাবৃত্তি হতে পারে। অন্যদিকে, উপরোক্ত পূর্বাভাস পড়া বুলিশ হবে কারণ এটি অদূর ভবিষ্যতে মন্দার সম্ভাবনা কমিয়ে দেবে।

শুক্রবার 19 তারিখ হল সপ্তাহের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন, কারণ ফেডারেল রিজার্ভ চেয়ারম্যান জেরোম পাওয়েল 5:00 PM EST তে ক্যামেরার সামনে আসবেন এবং আগামী মাসগুলিতে ফেডের সুদের হার এবং আর্থিক নীতির অবস্থান সম্পর্কে নতুন তথ্য প্রদান করতে পারে৷ বাজারে অস্থিরতা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। উল্লেখযোগ্যভাবে, 14 জন ফেড সদস্য এই সপ্তাহে কথা বলার জন্য নির্ধারিত হয়েছে, প্রত্যেকে আলাদা পদ্ধতির সাথে।

DXY নিচে, BTC আপ?

যতদূর DXY উদ্বিগ্ন, একটি সিদ্ধান্ত শীঘ্রই আসন্ন হতে পারে. কারিগরি বিশ্লেষক গের্ট ভ্যান ল্যাগেন উল্লেখ করেছেন, 2020/2021-এ দেখা মাথা-কাঁধের বিপরীতের জন্য DXY হতে পারে – কিন্তু এবার এটি আপট্রেন্ডের পরিবর্তে নিম্নমুখী প্রবণতার ইঙ্গিত দিচ্ছে।

নিউজবিটিসির প্রধান বিশ্লেষক টনি স্পিলোট্রো সম্প্রতি টুইটারে শেয়ার করেছেন, 2020 সালের শেষের দিকে ডিএক্সওয়াই রিভার্সাল একটি বিটকয়েন বুল রানের সূচনা চিহ্নিত করেছে। ইতিহাসের পুনরাবৃত্তি হয় কিনা সেটাই দেখার বিষয়।

প্রেস টাইমে, বিটকয়েনের দাম $27,500 এ পৌঁছেছে, যখন DXY 102.752 থেকে 102.559 পর্যন্ত সামান্য সংশোধন করেছে।

বিটকয়েনের দাম, 1-দিনের চার্ট | উৎস: TradingView.com-এ BTCUSD

iStock থেকে বৈশিষ্ট্যযুক্ত ছবি, TradingView.com থেকে চার্ট


Source link

Leave a Comment