এগুলি হল জলোপনিক স্টাফদের হটেস্ট কার মতামত৷

আমাদের গাড়ি সংস্কৃতির নীতিগুলি সর্বদাই বেশিরভাগ আমেরিকান আবেগকে কেন্দ্র করে থাকে; স্বাধীনতা দীর্ঘতম সময়ের জন্য, আমি গাড়ি = স্বাধীনতা ভেবেছিলাম, এমনকি যখন আমার নিজের চোখ আমাকে ঠিক বিপরীত বলেছিল।

50-এর দশকের গ্রীজার টিন এয়ারের সাথে (এবং এটি সর্বদা একটি) চুলের সাথে আজীবনের রোড ট্রিপে প্রেমীদের লেনে পার্ক করা, বা আপনার সেরা মেয়েটির সাথে স্মৃতি তৈরি করার কথা ভাবুন। কিন্তু বন্ধুরা, আমি আপনার মনকে উড়িয়ে দিতে যাচ্ছি: গাড়িটি আসলে আমাদের সকলকে কম স্বাধীন করেছে, পুরুষ সহ, কিন্তু বিশেষ করে নারী, সংখ্যালঘু এবং প্রতিবন্ধী।

আমি আপনাকে 1920 এর দশকে ফিরিয়ে নিয়ে যাই যখন গণ স্বয়ংচালিত গ্রহণ সবে শুরু হয়েছিল। রাস্তায় আরও গাড়ি আরও এবং আরও বেশি পুলিশ সমান। আজও, বেশিরভাগ লোকের দ্বারা অভিজ্ঞ পুলিশের মিথস্ক্রিয়া কোনো না কোনো ধরনের ট্রাফিক স্টপকে জড়িত করে। সাধারণভাবে গাড়ির উত্থান সরাসরি পুলিশ রাষ্ট্রের উত্থান এবং আমাদের স্বাধীনতা হ্রাসের সাথে যুক্ত হতে পারে, যেমন সারা সিও তার বইতে যুক্তি দিয়েছেন ওপেন রোড পুলিশিং: কিভাবে গাড়ি আমেরিকান স্বাধীনতা পরিবর্তন করেছে, যেহেতু পাবলিক রাস্তাগুলি আরও শক্তিশালী এবং বিপজ্জনক যানবাহনের খেলার মাঠ হয়ে উঠেছে, আমেরিকার এই নতুন গাড়ি চালকদের পরিচালনা করার জন্য আরও আইন এবং আরও পুলিশ দরকার। এমনকি গাড়ির মালিকানা বিস্ফোরিত হওয়ায় রাস্তায় গাড়ি রাখাও অপরাধ হয়ে উঠেছে। জে-ওয়াকিং শব্দটি এমন মানুষদের বর্ণনা করতে ব্যবহৃত হয় যারা কেবল ব্যস্ত রাস্তায় নেভিগেট করার চেষ্টা করছিলেন।

কিন্তু সাংস্কৃতিকভাবেও, গাড়িটি কেবলমাত্র আছেeaপুরুষদের জন্য এনটি স্বাধীনতা। তরুণীদের জন্য, তার স্থান সবসময় চালকের আসনে ছিল। যুবকদের সর্বদা ড্রাইভার হিসাবে বিবেচনা করা হত এবং এর অর্থ এই ছেলেদের বিপরীত লিঙ্গের সাথে যোগাযোগের সম্পূর্ণ নিয়ন্ত্রণ ছিল। অতীতের কারফিউ থেকে “পার্কিং” থেকে শুরু করে যৌন নিপীড়নের প্রচেষ্টা পর্যন্ত, গাড়িটি একজন যুবতী মহিলার জন্য একটি বিপজ্জনক জায়গা ছিল এবং সম্প্রদায়ের দ্বারা তার “ভালোত্ব” নিয়ে প্রশ্ন করা যেতে পারে।

বিবাহিত মহিলাদের জন্য, গাড়িটি সর্বদা আরও কাজের জন্য একটি হাতিয়ার ছিল, বিশেষ করে যখন পরিবারগুলি শহরতলিতে যেতে শুরু করেছিল। মুদি কেনাকাটা করতে, বাচ্চাদের স্কুল থেকে তুলতে, ড্রাই ক্লিনারের কাছে যেতে ইত্যাদির জন্য একটি গাড়ির প্রয়োজন ছিল। মেয়েলি রহস্য, কাজের জন্য আরও সময় বের করার জন্য তিনি তার বাচ্চাদের ট্যাক্সিতে করে স্কুলে নিয়ে যান।

এবং যখন একটি গাড়ির মালিকানা মানে একজন কৃষ্ণাঙ্গ ব্যক্তির জন্য আরও ন্যায়সঙ্গত কাজ বা আবাসন খুঁজে পাওয়ার স্বাধীনতা, গাড়িটি কালো মানুষের সাথে তীব্র পুলিশি মিথস্ক্রিয়াগুলির কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিল – এমন একটি পরিস্থিতি যা আজ মর্মান্তিক পরিণতির সাথে অব্যাহত রয়েছে।

আমরা সবাই আজকাল চালকের আসনে আছি, কারণ আমরা গাড়ির চারপাশে আমাদের সংস্কৃতি এবং সম্প্রদায় তৈরি করেছি। আপনি যদি অনেক সম্প্রদায়ের জনজীবনের যে কোনও ক্ষেত্রে জড়িত থাকতে চান তবে গাড়ি না থাকার কোনও স্বাধীনতা নেই। আমেরিকান শহর এবং শহরতলির কিছু জায়গায় গণপরিবহন প্রায় অস্তিত্বহীন হয়ে পড়েছে, বয়স্ক, প্রতিবন্ধী এবং সমস্ত কর, ফি, ​​মাঝে মাঝে পার্কিং বা দ্রুত গতির টিকিট, অর্থপ্রদান এবং বীমা বহন করার মতো দরিদ্র লোকদের জন্য শ্বাসরুদ্ধকর বিকল্প। রাস্তায় গাড়ি।

এটি আরেকটি উপায় যে গাড়িগুলি আমাদের কম বিনামূল্যে করে: ট্র্যাফিক স্টপ বা চলমান লঙ্ঘনের টিকিট বছরের পর বছর ধরে জরিমানা এবং ফি সহ একজন ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট নিষ্কাশন করতে পারে৷ হেল, যখন আমি সাত বছর আগে একটি বন্ধকের জন্য আবেদন করেছিলাম তখন ঋণদাতা একটি দ্রুতগতির টিকিট এনেছিল যা আমি তিন বছর আগে পেয়েছি। আমি আমার বাড়ির মালিকদের বীমার জন্য খারাপ হার পেয়েছি, যদিও আমি প্রতি পাঁচ বছরে গড়ে একটি গতির টিকিট পেয়েছি।

এই কারণগুলির কোনওটিই গাড়ির নিজের দোষ নয়, বরং গাড়িকে ঘিরে থাকা বিষাক্ত সংস্কৃতি। আমি গাড়ি ভালোবাসি। আমি সত্যিই করি. আমি শুধু নিজেকে দৈনন্দিন কাজ অধিকাংশ করতে বাধ্য করা হয় বিরক্ত.

Source link

Leave a Comment