ক্রাকেন, ইউকে বাণিজ্য সংস্থা আইন প্রণেতার ক্রিপ্টো বর্ণনাকে ‘জুয়া’ বলে নিন্দা করেছে

স্ব-নিয়ন্ত্রক সংস্থা ক্রিপ্টোইউকে এবং ক্রিপ্টো এক্সচেঞ্জ ক্র্যাকেন ইউকে ব্রিটিশ এমপিদের একটি প্যানেলের সাম্প্রতিক প্রতিবেদনের নিন্দা করেছে যে ক্রিপ্টোকে জুয়া খেলার অনুরূপ শিরায় নিয়ন্ত্রিত করা উচিত বলে পরামর্শ দিয়েছে।

17 মে একটি রিপোর্টে, ট্রেজারি কমিটি “দৃঢ়ভাবে সুপারিশ করেছে” যে আনব্যাকড ক্রিপ্টো জুয়া হিসাবে নিয়ন্ত্রিত সম্পদ শ্রেণীর সাথে সম্পর্কিত “উল্লেখযোগ্য” ভোক্তা ঝুঁকি নিয়ে উদ্বেগের কারণে, যেমন মূল্যের অস্থিরতা এবং অভ্যন্তরীণ মূল্যের ক্ষতি।

এটি অবশেষে ক্রিপ্টোকে নীতির অধীনে নিয়ন্ত্রিত করার আহ্বান জানিয়েছে ,একই ঝুঁকি, একই নিয়ন্ত্রক ফলাফল।

স্থানীয় খেলোয়াড়দের সাথে এই পদক্ষেপটি ভাল হয়নি, বিশেষ করে এটি বিবেচনা করে যুক্তরাজ্য বিবেচনা করা হয় প্রতি শিরোনাম একটি প্রগতিশীল ক্রিপ্টো হাব হতে,

Cointelegraph-এর সাথে শেয়ার করা 17 মে একটি বিবৃতিতে, CryptoUK যুক্তি দিয়েছিল যে “এই পদ্ধতিটি গ্রহণ করা খাতের সুনির্দিষ্ট বৈশিষ্ট্য এবং যুক্তরাজ্যের অর্থনীতির অভ্যন্তরীণ বিনিয়োগ এবং বৃদ্ধির প্রকৃত সুযোগগুলিকে বিবেচনা করবে না,” যোগ করে যে বলে:

“অন্য কোনো বৈশ্বিক বিচারব্যবস্থা এই পদ্ধতি গ্রহণ করেনি এবং ইইউতে এমআইসিএ প্রেক্ষাপটের পরিপ্রেক্ষিতে, ইউকে ব্যবসায় বসবাসের জন্য একটি প্রতিকূল পরিবেশে পরিণত না হয় তা নিশ্চিত করার জন্য আমাদের শিল্পের মধ্যে নিয়ন্ত্রণের জন্য একটি উপযোগী এবং সামঞ্জস্যপূর্ণ পদ্ধতি অবলম্বন করতে হবে। ভিতরে.”

সংস্থাটি আরও পরামর্শ দিয়েছে যে এই ধরনের পদ্ধতির ফলে অবশেষে যুক্তরাজ্যের গ্রাহকরা অফশোর ক্রিপ্টো প্ল্যাটফর্মের সাথে জড়িত হতে পারে, যা “নিয়ন্ত্রণের মাধ্যমে এই ভোক্তাদের সুরক্ষার উদ্দেশ্য সম্পূর্ণরূপে পরিপন্থী” বলে মনে করে৷”

ক্র্যাকেন ইউকে-এর বিবৃতিতে, ফার্ম জোর দিয়েছিল যে এটি ট্রেজারির “উপসংহারে যে ক্রিপ্টোঅ্যাসেটের কোনো অন্তর্নিহিত মূল্য নেই” এর সাথে “মৌলিকভাবে একমত নয়”।

সংযুক্ত: যুক্তরাজ্যের আর্থিক পর্যবেক্ষণ সংস্থা সন্দেহভাজন অবৈধ ক্রিপ্টো এটিএম সহ সাইটগুলির বিরুদ্ধে পরিদর্শন ঘোষণা করেছে৷

“এটি দুঃখজনক যে কমিটি যুক্তরাজ্যের আমাদের দ্রুত বর্ধনশীল শিল্পে সত্যিকারের বিশ্বনেতা হওয়ার সুযোগকে সমর্থন করে না,” ফার্মটি বলেছে।

“কমিটির পরামর্শ যে ক্রিপ্টো সম্পদগুলিকে নিয়ন্ত্রিত করা উচিত কারণ জুয়া পণ্যগুলি বিপথগামী এবং যুক্তরাজ্যের গ্রাহকদের জন্য সম্পূর্ণ অনুপযুক্ত৷

এটি যুক্তি দিয়েছিল যে এটি শুধুমাত্র “প্রযুক্তির উদ্দেশ্য এবং সম্ভাবনাকে মিস করে না”, কিন্তু উল্লেখ করেছে যে জুয়া সুরক্ষাগুলি আর্থিক পরিষেবার নিয়মগুলির মতো একই সুরক্ষা প্রদান করে না৷

CryptoUK মূলধন লাভ করের সম্ভাব্য ক্ষতির দিকে নির্দেশ করেছে ক্রিপ্টো ট্রেডিংকে জুয়া হিসাবে বিবেচনা করা উচিত।

“জুয়া খেলাকে মূলধন লাভ কর থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ইউকে সরকার কি আনব্যাকড ক্রিপ্টো সম্পদ ক্রয় ও বিক্রয় থেকে করা লাভ থেকে কয়েক মিলিয়ন পাউন্ড ট্যাক্স আয় বাদ দিতে চায়?” CryptoUK বলেছেন।

ক্রিপ্টোকে “জুয়া হিসাবে” কতটা নিয়ন্ত্রিত করা হবে তা ট্রেজারি দ্বারা সংজ্ঞায়িত করা হয়নি, তবে, প্রতিবেদনে ভোক্তা সুরক্ষা, মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন সম্পর্কিত শক্তিশালী নিয়ন্ত্রণ এবং নির্দেশিকা বাস্তবায়নের সুপারিশ করা হয়েছে।

পত্রিকা: ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং আসক্তি – কী সন্ধান করতে হবে এবং কীভাবে এটি চিকিত্সা করা যায়