মাইক্রোস্ট্র্যাটেজি এক্সিকিউটিভ চেয়ারম্যান মাইকেল সায়লর বলেছেন যে ফার্ম বিটকয়েন অর্ডিনালগুলির জন্য ব্যবহারের ক্ষেত্রে অনুসন্ধান করছে

MicroStrategy এর মাইকেল Saylor সম্প্রতি পরামর্শ দিয়েছেন যে বিটকয়েন অর্ডিনালগুলি ক্রিপ্টো ইকোসিস্টেমে প্রচুর সুবিধা আনতে পারে।

Microstrategy Incorporated (NASDAQ: MSTR) সহ-প্রতিষ্ঠাতা এবং নির্বাহী চেয়ারম্যান মাইকেল সেলর আপনার কোম্পানির কাজ নিয়ে আলোচনা করেছেন বিটকয়েন অর্ডিনাল, একটি মিডিয়া সেশনে, সায়লর প্রকাশ করেছেন যে তার সংস্থা কীভাবে তা খুঁজে বের করছে বিটকয়েন-সমর্থিত নন-ফাঞ্জিবল টোকেন (nft) সফ্টওয়্যার উদ্ভাবনের দিকে নিয়ে যেতে পারে। উদ্ভাবনী ক্রিপ্টো এক্সিকিউটিভের মতে, মাইক্রোস্ট্র্যাটেজি বিটকয়েন অর্ডিনালের অ্যাপ্লিকেশন বিকাশের সম্ভাবনা মূল্যায়নে আগ্রহী ছিল।

যদিও সাইলর স্পষ্টভাবে সাধারণ ব্যবহারের ক্ষেত্রে উল্লেখ করেননি যেগুলি মাইক্রোস্ট্র্যাটেজি ট্যাপ করতে চেয়েছিল, তিনি অন্তর্নিহিত বিটকয়েন ব্লকচেইন বৈচিত্র্যের দিকে নির্দেশ করেছিলেন। বিশ্বের সবচেয়ে বিশিষ্ট ক্রিপ্টোর প্রোটোকলটি শুধুমাত্র লেনদেনের উদ্দেশ্যে নয়, মাইক্রোস্ট্র্যাটেজি সহ-প্রতিষ্ঠাতা ব্যাখ্যা করেছেন:

“একটি ব্লকচেইনে এক টুকরো ডেটা বার্ন করার পুরো ধারণাটি এই সম্ভাবনার দরজা খুলে দেয় যে আমি একটি ডিজিটাল স্বাক্ষর বার্ন করতে পারি, বা আমি একটি নিবন্ধন বার্ন করতে পারি, বা আমি একটি নথির হ্যাশ বার্ন করতে পারি।”

মাইক্রোস্ট্র্যাটেজির এক্সিকিউটিভ চেয়ারম্যান বিটকয়েন অর্ডিন্যালকে খনির সাফল্যের হাতিয়ার হিসেবে দেখেন

মিয়ামিতে বিটকয়েন 2023 এ, সেলর জোর দিয়েছিলেন যে অর্ডিন্যাল সম্পর্কে আলোচনা দীর্ঘমেয়াদে বিটকয়েন-মাইনিং সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ। উপরন্তু, তিনি যোগ করেছেন যে BTC এর কার্যকারিতার উপর ভিত্তি করে অ্যাপ্লিকেশন বিকাশ টোকেনের ব্যাপক গ্রহণকে শক্তিশালী করতে পারে।

Saylor উল্লেখ করেছেন যে বেশিরভাগ উদ্যোগের নিরাপত্তা বিটকয়েনের তুলনায় ফ্যাকাশে। উপরন্তু, তিনি বলেন যে উদ্ভাবনগুলি যা বিটকয়েন এবং এর কোষাগারকে একটি অপারেশনাল ফ্যাক্টর হিসাবে স্থাপন করে তা নিরাপত্তার একটি নতুন স্তরে ট্যাপ করতে পারে।

বিটকয়েন অর্ডিন্যাল সম্পর্কে স্যালারের সাম্প্রতিক মন্তব্যগুলি একইভাবে উজ্জ্বল মন্তব্যগুলির হিলগুলিতে আসে পিবিডি পডকাস্ট, গত সপ্তাহের ব্রড বিজনেস পডকাস্টে, মাইক্রোস্ট্র্যাটেজির সভাপতি বিটিসি গ্রহণের জন্য একটি অনুঘটক হিসাবে Ordinals বর্ণনা করেছেন। সেই সময় যেমন সেলার বলেছিলেন:

“প্রতিবারই যখন কেউ এমন একটি অ্যাপ্লিকেশন তৈরি করে যা বিটকয়েনের উপর ভালো, যেমন সমস্ত অধ্যাদেশ এবং আদেশ এবং যাই হোক না কেন লেনদেনের ফি বাড়াচ্ছে, এটি একটি অনুঘটক।”

যদিও সেলর স্বীকার করেছেন যে আরও তুচ্ছ কারণেও অর্ডিন্যালগুলি স্থাপন করা যেতে পারে, তিনি ডিজিটাল সম্পদ সেন্সর করার বিরুদ্ধে গিয়েছিলেন। এককালীন মাইক্রোস্ট্র্যাটেজি সিইও নির্দিষ্ট ব্যবহারের বিরুদ্ধে বিটকয়েনের সম্ভাব্য সেন্সরশিপকে ভুল এবং সম্প্রদায়ের মূল্যবোধের সাথে অসামঞ্জস্যপূর্ণ বলে অভিহিত করেছেন। “আমি শাসক ছাড়া নিয়মে বিশ্বাস করি,” সেলর জোর দিয়েছিলেন।

অধ্যাদেশ ব্যাখ্যা করা হয়েছে

Bitcoin Ordinals, Bitcoin NFTs নামেও পরিচিত, একটি উদ্ভাবনী বিকাশ যা ব্লকচেইন উত্সাহীদের মধ্যে দ্রুত জনপ্রিয়তা অর্জন করছে। ক্যাসি রডমোর দ্বারা প্রতিষ্ঠিত এবং বিটকয়েন ব্লকচেইনের উপর নির্মিত, Ordinals প্রোটোকল ব্যবহারকারীদের 1 বিটকয়েনের (সাতোশি) ক্ষুদ্রতম বিভাজ্য ইউনিটে ডিজিটাল সামগ্রী সংযুক্ত করতে দেয়।

বিটকয়েন অর্ডিন্যালগুলি একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য সহ ঐতিহ্যবাহী এনএফটি থেকে পৃথক। অর্ডিনালগুলি সরাসরি নেটওয়ার্কে লেখা কাঁচা ডেটা সহ অন-চেইন পাওয়া যায়। অন্যদিকে, এনএফটিগুলিকে নতুন টোকেন হিসাবে আলাদাভাবে মিন্ট করা হয়, অন্যান্য প্রোটোকলগুলিতে সম্ভাব্য ফিয়াট সহ।

এই মাসের শুরুতে, binance ঘোষণা তালিকা করার পরিকল্পনা তার NFT মার্কেটপ্লেসে বিটকয়েন অর্ডিনাল। এক্সচেঞ্জ আক্রমনাত্মকভাবে তার এনএফটি মার্কেটপ্লেস অফারগুলিকে প্রসারিত করছে এবং বিটকয়েন এনএফটিগুলিকে একটি যোগ্য অন্তর্ভুক্তি হিসাবে দেখছে। মে মাসের শেষে Ordinals যোগদানের পাশাপাশি, Binance বিটকয়েন NFT নির্মাতাদের জন্য আনুগত্য সহায়তা প্রদান করবে। তদ্ব্যতীত, নেতৃস্থানীয় এক্সচেঞ্জ উল্লিখিত নির্মাতাদের জন্য অতিরিক্ত আয়ের সুযোগ উন্মুক্ত করতে চাইছে।



বিটকয়েনের খবর, ব্লকচেইন খবর, ক্রিপ্টোকারেন্সির খবর, খবর


Tolu হল লাগোসে অবস্থিত একটি ক্রিপ্টোকারেন্সি এবং ব্লকচেইন উত্সাহী৷ তিনি ক্রিপ্টো গল্পগুলিকে বেসিকগুলিতে নামিয়ে আনতে পছন্দ করেন যাতে যে কেউ যে কোনও জায়গার পটভূমির জ্ঞান ছাড়াই বুঝতে পারে৷ যখন তিনি ক্রিপ্টো গল্পের গভীরে পড়েন না, তখন টলু সঙ্গীত উপভোগ করেন, গান গাইতে ভালবাসেন এবং একজন আগ্রহী চলচ্চিত্র প্রেমী।

Source link

Leave a Comment