💰কিভাবে ক্রিপ্টোতে আয় করবেন? [Part 5]

রেট্রোড্রপ এবং টেস্টনেট।

আমরা আয় করার এই দুটি পদ্ধতিকে এক বিন্দুতে একত্রিত করার সিদ্ধান্ত নিয়েছি কারণ সেগুলি অনেকটা একই রকম।

টেস্টনেট – সহজ কথায়, এটি এমন একটি প্রকল্পের পরীক্ষা যা এখনও বিকাশের পর্যায়ে রয়েছে। ব্যবহারকারীদের পণ্যটি চেষ্টা করার সুযোগ দেওয়া হয় এবং সম্ভাব্যভাবে এটির জন্য পুরস্কৃত করা হয়।

সাধারণত, প্রকল্পটি পরীক্ষা করার জন্য যে শর্তগুলি পূরণ করতে হবে তা নির্ধারণ করে। কিছু সময় পরে, যখন সমাপ্ত পণ্য প্রকাশ করা হয়, তখন আপনাকে টোকেন দিয়ে পুরস্কৃত করা হতে পারে, কিন্তু তারা কিছুই নাও দিতে পারে।

আপনি যদি টেস্টনেটে নিযুক্ত হন তবে অবিলম্বে একটি ছোট খামার স্থাপন এবং সবচেয়ে প্রতিশ্রুতিবদ্ধ প্রকল্পগুলিতে অংশ নেওয়ার পরামর্শ দেওয়া হয়। ধৈর্য এবং বিশ্বাস যে প্রকল্পটি আপনার পক্ষেও এখানে গুরুত্বপূর্ণ। খরচ ন্যূনতম, শুধুমাত্র আপনার অ্যাকাউন্টের রক্ষণাবেক্ষণের জন্য।

retrodrops – এছাড়াও একটি পরীক্ষামূলক প্রকল্প, তবে একটি যা ইতিমধ্যেই টেস্টনেট পর্যায়ে উত্তীর্ণ হয়েছে এবং এটি একটি সমাপ্ত পণ্য। প্রধান বৈশিষ্ট্য হল যে প্রকল্পে এখনও কোন মুদ্রা নেই, তবে এটি আপনাকে তাদের সাথে পুরস্কৃত করতে পারে।

প্রায়শই, প্রকল্পগুলি ব্যবহারকারী বা ভবিষ্যতের টোকেন সম্পর্কে তথ্য প্রকাশ করতে পারে না, তবে এটি একটি বড় ব্যাপার নয়। প্রাথমিকভাবে, প্রকল্পটি মনোযোগের যোগ্য কিনা তা নির্ধারণ করার জন্য বিনিয়োগ এবং তহবিল দেখার জন্য আপনার পক্ষে যথেষ্ট হবে।

আপনি ফি বাবদ অর্থ ব্যয় করার কারণে Retrodrop উপার্জনের সবচেয়ে বাজেট-বান্ধব উপায় নয়, তবে আপনি একটি শালীন পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন। সাধারণত, আপনাকে শুধুমাত্র নেটওয়ার্কে লেনদেন করতে হবে এবং সময়ে সময়ে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে।

এনএফটি দিয়ে আয় করা।

বর্তমান প্রবণতায়, NFT স্থান হ্রাস পাচ্ছে, তবে বাজারটি চক্রাকারে রয়েছে এবং অদূর ভবিষ্যতে সবকিছু আগের জায়গায় ফিরে আসবে।

নতুনদের জন্য উপার্জনের প্রধান উপায় হোয়াইটলিস্ট স্পট পাওয়া। সংগ্রহ বিক্রয়ের জন্য সাদা তালিকাভুক্ত পাস নিশ্চিত করা হয়। প্রজেক্ট ভালো হলে লাভ করা যায়। এছাড়াও, সাদা তালিকাগুলি OTC বাজারে বিক্রি করা হয়, যেখানে লোকেরা ক্রিপ্টোতে জিনিস কেনা/বিক্রি করার জন্য বিজ্ঞাপন পোস্ট করে।

এখানে আপনি Raffles/Premints এর মাধ্যমে উপার্জনও অন্তর্ভুক্ত করতে পারেন। আপনি একটি প্রকল্প আকারে আপনার অ্যাকাউন্ট জমা যখন এটি হয়. আপনি জিতলে, আপনি একটি সাদা তালিকা পাবেন। এর জন্য আপনার প্রয়োজন হবে ডিসকর্ডস, টুইটার, অ্যান্টি-ডিটেকশন ব্রাউজার এবং প্রক্সি।

আরেকটি উপায় হল flips থেকে আয় করা। আপনাকে শিখতে হবে কিভাবে সংগ্রহ বিশ্লেষণ করতে হয় এবং পরবর্তী পুনঃবিক্রয়ের জন্য আগাম NFT কিনতে হয়। আপনি যদি এখনও এটিতে নতুন হন তবে আমরা এই পদ্ধতিটি দিয়ে শুরু করার পরামর্শ দিই না।

উপরন্তু, NFTs প্রায়ই গেমিং সেক্টরে ব্যবহৃত হয়। আপনাকে যা করতে হবে তা হল NFTs কিনুন এবং তারপর খেলুন। সাধারণত, পুরস্কার অন্যান্য NFT বা প্রকল্প টোকেন আকারে আসে।

কৃষি / অনুমান।

কৃষি আপনার টোকেন থেকে উপার্জন করার একটি উপায়। আপনি একটি পুলে কয়েন কিনে পাঠান, অন্যান্য ব্যবহারকারীদের জন্য তারল্য তৈরি করুন এবং বিনিময়ে সুদ পান।

এখানে ভাল উপার্জন করার জন্য আপনার একটি শালীন আমানত থাকতে হবে, তাই এই পদ্ধতিটি ছোট বাজেটের নতুনদের জন্য বিশেষভাবে উপযুক্ত নয়।

স্টেকিং হল চাষের অনুরূপ একটি ব্যবস্থা। এখানে, আপনি ব্লকচেইন নেটওয়ার্ককে সমর্থন করার জন্য আপনার সম্পদ পাঠান এবং টোকেন আকারে পুরস্কার পান।

আপনি যদি একটি নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম ব্যবহার করেন তবে এই পদ্ধতিতে ন্যূনতম ঝুঁকি রয়েছে, তবে এটি যথেষ্ট আয়ের জন্য উল্লেখযোগ্য বিনিয়োগেরও প্রয়োজন।

❕এক পোস্টে সমস্ত বিবরণ কভার করা সম্ভব নয়, তাই আমরা আপনার বোঝার জন্য মৌলিক বিষয়গুলি স্পর্শ করেছি৷ যদি কিছু অস্পষ্ট থেকে যায়, আমাদের আপনার প্রশ্ন জিজ্ঞাসা করুন নির্দ্বিধায়.

Source link

Leave a Comment