$100 মিলিয়ন কেলেঙ্কারির অভিযোগে SEC BKCoin এবং সহ-প্রতিষ্ঠাতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে | bitcoinist.com

অনেক ক্রিপ্টো বিনিয়োগকারী বিকেকয়েনের মতো স্ক্যামে তাদের অর্থ হারিয়েছে। উদাহরণ স্বরূপ, বিটকয়েনিস্ট দ্বারা রিপোর্ট করা হয়েছে 2022 সালের দ্বিতীয় ত্রৈমাসিকে DeFi সেক্টর হ্যাকারদের কাছে একটি বিশাল $678 মিলিয়ন ক্ষতি রেকর্ড করেছে যা শিল্পের অন্তর্নিহিত ঝুঁকিগুলিকে নিশ্চিত করে।

আশ্চর্যজনকভাবে, এই স্ক্যামগুলি কখনও কখনও অফিসিয়াল প্যাকেজে আসে, বিনিয়োগকারীদেরকে তারা বৈধ ভেবে প্রতারিত করে। ইউএস সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের অভিযোগ, একটি সাম্প্রতিক কেলেঙ্কারির প্যাকেজ হল BKCoin এবং এর সহ-প্রতিষ্ঠাতার একটি অফার। বিনিয়োগকারীদের প্রতারণার অভিযোগে আর্থিক উপদেষ্টা প্রতিষ্ঠানের বিরুদ্ধে জরুরি ব্যবস্থা নিয়েছে কমিশন।

BKCoin এবং সহ-প্রতিষ্ঠাতা $100 মিলিয়ন চুরি হয়েছে, SEC বলে

এসইসি একটি অভিযোগ দায়ের করেছে যে বিবাদীরা একটি প্রতারণামূলক ক্রিপ্টো কেলেঙ্কারির মাধ্যমে $100 মিলিয়ন চুরি করেছে৷ এসইসি শেয়ার করেছে প্রেস রিলিজ দাবি করে যে বিবাদীরা অক্টোবর 2018 থেকে সেপ্টেম্বর 2022 এর মধ্যে 55 বিনিয়োগকারীকে প্রতারণা করেছে।

এল উৎসে মোট ক্রিপ্টো মার্কেট ক্যাপ চার্ট স্থিতিশীল: tradeview.com

কোম্পানি এবং এর সহ-প্রতিষ্ঠাতা কেভিন কাং বিনিয়োগকারীদের বলেছে যে তারা তাদের তহবিল ব্যবহার করবে ক্রিপ্টো সম্পদ বাণিজ্য করতে, যা তাদের বিনিয়োগে বিশাল আয় দেবে। বিবাদীরা বিনিয়োগকারীদের কাছে মিথ্যা বলেছে যে তারা শীর্ষ চার নিরীক্ষকের কাছ থেকে অডিট মতামত পেয়েছে।

কিন্তু বিনিয়োগকারীদের তহবিলের সাথে ক্রিপ্টো ট্রেড করার পরিবর্তে, আসামীরা একটি সাধারণ পঞ্জি স্কিমের মডেলে অন্যদের অর্থ প্রদানের জন্য $3.6 মিলিয়ন ব্যবহার করে। কং তখন তার নিজের সুবিধার জন্য $370,000 এর বেশি আত্মসাৎ করেছে বলে অভিযোগ, যেমন ছুটির জন্য অর্থ প্রদান, নিউ ইয়র্ক সিটিতে একটি সম্পত্তি কেনা এবং খেলাধুলার ইভেন্টের টিকিটের জন্য অর্থ প্রদান।

জরুরী ব্যবস্থা দাখিল করার পর, কমিশন BKCoin-এর অধীনে কিছু সম্পত্তি জব্দ করে, অভিযোগ করে যে আসামীরা জালিয়াতির বিষয়ে ফেডারেল সিকিউরিটিজ আইন লঙ্ঘন করেছে। এটি এই জুটির বিরুদ্ধে একটি স্থায়ী নিষেধাজ্ঞা চেয়েছে এবং বাইসন ডিজিটাল এলএলসিকে BKCoin থেকে $12 মিলিয়ন পেতে নিরুৎসাহিত করেছে।

প্রতারকদের বিরুদ্ধে উল্লেখযোগ্য পদক্ষেপ

BKCoin এবং এর সহ-প্রতিষ্ঠাতা ছাড়াও, SEC শিল্পে কর্মরত অন্যান্য প্রতারকদের বিরুদ্ধে নিয়ন্ত্রক ব্যবস্থা নিচ্ছে। একটি উল্লেখযোগ্য ঘটনা ছিল Coindeal জড়িত, আরেকটি প্রতারণামূলক ক্রিপ্টো স্কিম।

এসইসি আট ব্যক্তির বিরুদ্ধে বিনিয়োগকারীদের অর্থ চুরি, ব্যক্তিগত ব্যবহারের জন্য সম্পত্তি, নৌকা ও গাড়ি কেনার অভিযোগ এনেছে। এ মামলায় বিবাদী ছিলেন নীল চন্দ্রিয়ান গ্যারি ডেভিডসন, মাইকেল গ্লাসপি, লিন্ডা নট, ব্যানারসগো, এলএলসি, এইও পাবলিশিং ইনক।, ব্যানার কো-অপ, ইনক।, এবং অ্যামি মোসেল।

আসামীরা ক্ষতিগ্রস্থদের কাছে কয়েনডিল বিক্রি করার প্রতিশ্রুতি দিয়েছিল, তাদের সুদর্শন আয়ের প্রতিশ্রুতি দিয়েছিল। তিনি CoinDeal এর মূল্যায়ন সম্পর্কে মিথ্যা বলেছেন এবং অধিগ্রহণের সাথে জড়িত কিছু কোম্পানির উল্লেখ করেছেন। এসইসি প্রকাশ করেছে যে স্কিমটি জানুয়ারী 2019 এবং 2022 এর মধ্যে চলেছিল। দুর্ভাগ্যবশত, প্রকল্পটি বিক্রি হয়নি, এবং বিনিয়োগকারীরা এই চুক্তিতে বিনিয়োগে কোনো রিটার্ন দেখতে পাননি।

Coindeal গল্প আগে, SEC এছাড়াও ছিল তদন্ত করেছে দুটি উপদেষ্টা কোম্পানি, এডেলম্যান ব্লকচেইন অ্যাডভাইজার এলএলসি এবং ক্রিয়েটিভ অ্যাডভান্সমেন্ট এলএলসি, এবং তমচোখ মালিক গ্যাব্রিয়েল এডেলম্যান। অভিযুক্তরা ফেব্রুয়ারী 2017 থেকে মে 2021 এর মধ্যে একটি পঞ্জি স্কিম পরিচালনা করেছিল, $4.4 মিলিয়ন বিনিয়োগকারীদের প্রতারণা করেছিল।

Pixabay থেকে আলোচিত ছবি এবং Tradingview.com থেকে চার্ট

Source link

Leave a Comment