JPMorgan এই 2টি শীর্ষ ডিভিডেন্ড স্টক পছন্দ করে যেগুলি 13% পর্যন্ত উচ্চ ফলন করে — তারা আকর্ষণীয়ভাবে মূল্যবান এবং বুট করার জন্য বৃদ্ধির প্রস্তাব দেয়

বসন্ত আসছে, এবং বাজারের অবস্থা দেখার সময় বিনিয়োগকারীদের ক্রিস্টাল বল বের করতে হবে। ক্রমবর্ধমান ঐকমত্য রয়েছে যে যদিও মূল্যস্ফীতি গত গ্রীষ্মের শীর্ষ থেকে কমছে, এটি উচ্চ স্তরে স্থিতিশীল হয়েছে।

ব্যাংকিং জায়ান্ট JPMorgan-এর পরিস্থিতির পরিপ্রেক্ষিতে, সিইও জেমি ডিমন মনে করেন যে আমরা শীঘ্রই ফেডের 2% লক্ষ্যে ফিরে যাব না।

তদ্ব্যতীত, ডিমন এমন একটি অর্থনীতির প্রশংসা করে যা “বেশ ভালো করছে” যেখানে প্রচুর চাকরি রয়েছে, তিনি আরও জোর দেন যে বিবেচনা করার মতো অনেক অনিশ্চয়তা রয়েছে। অথবা ডিমন সংক্ষিপ্তভাবে বলেছেন, “রাশিয়া, ইউক্রেন, তেল, গ্যাস, যুদ্ধ, অভিবাসন, বাণিজ্য, চীন” সবই সম্ভাব্য হেডওয়াইন্ড। “আমাদের সামনে কিছু ভীতিকর জিনিস আছে। এবং আপনি এবং আমি জানি সবসময় অনিশ্চয়তা থাকে,” তিনি সতর্ক করে দিয়েছিলেন।

এই ধরনের অনিশ্চয়তা মোকাবেলা করার জন্য বিনিয়োগকারীদের জন্য আদর্শ খেলা হল একটি শক্তিশালী প্রতিরক্ষামূলক পোর্টফোলিও অবস্থান গ্রহণ করা — এবং এটি স্বাভাবিকভাবেই আমাদেরকে উচ্চ-ফলনশীলতার দিকে নিয়ে যাবে। লভ্যাংশ স্টক, এগুলি হল নির্ভরযোগ্য অর্থপ্রদানকারী যা শেয়ারহোল্ডারদের প্রচুর প্রতিরক্ষাযোগ্য গুণাবলী প্রদান করবে: একটি স্থির আয়ের প্রবাহ, নির্ভরযোগ্য অর্থপ্রদান এবং মুদ্রাস্ফীতি-পিটানোর রিটার্ন।

সুতরাং, আসুন দুটি স্টক দেখে নেওয়া যাক যেগুলিকে JPMorgan বিশ্লেষকরা আজকের পরিবেশে অনুকূল হিসাবে ট্যাগ করেছেন৷ এই দুটিই বাই-রেটেড স্টক, উচ্চ লভ্যাংশের ফলন – একটি ক্ষেত্রে 13%-এর বেশি৷ এখানে বিস্তারিত আছে.

AGNC বিনিয়োগ (এজিএনসি,

আমরা একটি রিয়েল এস্টেট বিনিয়োগ ট্রাস্ট (REIT) দিয়ে শুরু করব। এই কোম্পানিগুলি দীর্ঘকাল ধরে সত্যিকারের লভ্যাংশ চ্যাম্পিয়ন হিসাবে পরিচিত, এবং JPM-এর পছন্দ, AGNC ইনভেস্টমেন্ট, দীর্ঘকাল ধরে তাদের উচ্চ-ফলন প্রদানের জন্য পরিচিত। কোম্পানিটি REIT জগতের মর্টগেজ-ব্যাকড সিকিউরিটি (MBS) পরিচালনা করে, যার মোট $59.5 বিলিয়ন সিকিউরিটিজের পোর্টফোলিও রয়েছে। মোট $39.5 বিলিয়ন আবাসিক বন্ধকী-সমর্থিত সিকিউরিটিজ এবং আরও $18.6 বিলিয়ন নেট টিবিএ (ঘোষণা করা হবে) পজিশন অন্তর্ভুক্ত। AGNC-এর পোর্টফোলিওর বৃহত্তম অংশ, প্রায় 92%, 30-বছরের স্থায়ী বন্ধকী যন্ত্রগুলিতে রয়েছে৷

সাম্প্রতিক 4Q22 ফলাফল থেকে পোর্টফোলিওর গুণমান বিচার করা যেতে পারে। নীচের লাইনে, কোম্পানিটি 93 সেন্টের সাধারণ শেয়ার প্রতি নেট আয় উপলব্ধি করেছে, 66-সেন্ট পূর্বাভাস থেকে কিছুটা দূরে। কঠিন আয়ের পাশাপাশি, 31 ডিসেম্বর, 2022 পর্যন্ত কোম্পানির নগদ সম্পদ ছিল $4.3 বিলিয়ন। এই মোট ছিল AGNC এর মোট ইকুইটির 59%।

রক্ষণাত্মক-মনের লভ্যাংশ বিনিয়োগকারীদের জন্য, তবে, এই কোম্পানির লভ্যাংশ প্রদানই আসল খবর। AGNC ত্রৈমাসিকের পরিবর্তে মাসিক পেমেন্ট করে, শেয়ারহোল্ডারদের আরও নমনীয় পেমেন্ট সময়সূচী দেয়। লভ্যাংশ, প্রতি সাধারণ শেয়ার প্রতি 12 সেন্টে বার্ষিক, শেয়ার প্রতি $1.44 হয়ে যায় এবং একটি শক্তিশালী 13.3% লাভ করে। এটি পূর্ববর্তী রিপোর্ট করা মুদ্রাস্ফীতির পরিসংখ্যান — 6.4% জানুয়ারীতে বার্ষিক — 6.9 পয়েন্ট দ্বারা বীট করেছে, এটি নিশ্চিত করে যে শেয়ারহোল্ডারদের শুধুমাত্র একটি বিশ্বাসযোগ্য বাস্তব হারের রিটার্নই থাকবে না, কিন্তু একটি উল্লেখযোগ্য রিটার্নও থাকবে।

JP Morgan 5-স্টার বিশ্লেষক রিচার্ড শেন AGNC কভার করেছেন, এবং তার সাম্প্রতিক নোটে স্টকের রেটিং নিউট্রাল থেকে ওভারওয়েটে (অর্থাৎ কিনুন) আপগ্রেড করার জন্য উপযুক্ত বলে মনে করেছেন। তার অবস্থানকে সমর্থন করে, শেন লিখেছেন: “আমরা আশা করি AGNC-এর প্রাথমিক সংস্থা MBS পোর্টফোলিও বইয়ের মূল্য পুনরুদ্ধার করবে কারণ MBS মূল্য পুনরুদ্ধার হবে এবং একটি অবনতিশীল অর্থনৈতিক পরিবেশে বিনিয়োগকারীদের ঋণ সুরক্ষা প্রদান করবে।” AGNC এর আয় সম্পূর্ণরূপে এর লভ্যাংশকে কভার করে এবং একটি আকর্ষণীয় ফলন প্রদান করে। AGNC হল আমাদের কভারেজ এলাকায় সেরা পরিচালিত MREIT গুলির মধ্যে একটি৷ আমাদের দৃষ্টিতে, অভ্যন্তরীণভাবে পরিচালিত হওয়া একটি দীর্ঘমেয়াদী মান ড্রাইভারকে প্রতিনিধিত্ব করে।

এটিতে কিছু সংখ্যা রেখে, শেন AGNC শেয়ারের মূল্য লক্ষ্য $12.50 দিয়েছেন, যা এক বছরে ~16% সম্ভাব্য বৃদ্ধির পরামর্শ দিয়েছে। বর্তমান লভ্যাংশের ফলন এবং প্রত্যাশিত মূল্য বৃদ্ধির উপর ভিত্তি করে, স্টকটির সম্ভাব্য মোট রিটার্ন প্রোফাইল ~29%। (শেনের ট্র্যাক রেকর্ড দেখতে, এখানে ক্লিক করুন,

সামগ্রিকভাবে, রেকর্ডে 9টি সাম্প্রতিক বিশ্লেষক পর্যালোচনা সহ, এজিএনসি শেয়ারগুলি বিশ্লেষক ঐক্যমত্য থেকে একটি মডারেট বাই রেটিং পেয়েছে, যা বাই ওভার হোল্ডের পক্ষে 6 থেকে 3 ভেঙ্গেছে। ,AGNC স্টক পূর্বাভাস দেখুন,

উইলিয়ামস কোম্পানি (WMB,

আরেকটি উচ্চ-ফলন লভ্যাংশ বাছাইয়ের জন্য, আমরা আমাদের দৃষ্টিকে REITs থেকে শক্তিতে পরিণত করব। উইলিয়ামস কোম্পানিগুলি মার্কিন প্রাকৃতিক গ্যাস শিল্পে কাজ করে, পরিবহন পাইপলাইন, সংগ্রহ ও স্টোরেজ সুবিধা এবং প্রাকৃতিক গ্যাসের প্রক্রিয়াকরণ প্ল্যান্টের নেটওয়ার্ক পরিচালনা করে। কোম্পানির নেটওয়ার্ক টেক্সাস-লুইসিয়ানা সমুদ্র তীরে কেন্দ্রীভূত, মেক্সিকো উপসাগরে প্রসারিত এবং ফ্লোরিডা, মধ্য-আটলান্টিক এবং অ্যাপালাচিয়া এবং উত্তর-পশ্চিমে রকি পর্বতমালা এবং প্রশান্ত মহাসাগরীয় উত্তর-পশ্চিমে বিস্তৃত। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতিদিন ব্যবহৃত প্রাকৃতিক গ্যাসের প্রায় 30% উইলিয়ামসের নেটওয়ার্কের মধ্য দিয়ে যায়।

সংস্থাটি সম্প্রতি 2022 সালের পুরো বছর এবং চতুর্থ ত্রৈমাসিকের ফলাফল প্রকাশ করেছে। পুরো বছরের জন্য, উইলিয়ামস 2021 সালের 10.6 বিলিয়ন ডলারের তুলনায় $10.9 বিলিয়ন আয়ের প্রতিবেদন করেছে। এর থেকে, কোম্পানিটি $2.04 বিলিয়ন বা $1.67 এর একটি পাতলা ইপিএস পেয়েছে। ত্রৈমাসিক স্তরে ড্রিল করে, নেট আয় $668 মিলিয়ন, বা শেয়ার প্রতি 55 সেন্টে এসেছে। নন-GAAP সামঞ্জস্যপূর্ণ শর্তে, এটি 53 সেন্টের নন-GAAP মিশ্রিত ইপিএস-এর জন্য $653 মিলিয়নের নেট আয় প্রদান করেছে — এমন একটি চিত্র যা পূর্বাভাসকে 3 সেন্ট হার করেছে এবং বছরে প্রায় 36% বৃদ্ধি পেয়েছে।

এটি ফার্মের সাধারণ স্টক লভ্যাংশের সম্পূর্ণ অর্থায়নের গ্যারান্টি দেওয়ার জন্যও যথেষ্ট ছিল, যা জানুয়ারির ঘোষণায় 5.3% বৃদ্ধি পেয়েছিল। নতুন অর্থপ্রদান, যা 27 মার্চ পাঠানো হবে, এখন প্রতি শেয়ার $0.4475। সাধারণ শেয়ার প্রতি $1.79 এর বার্ষিক হারের সাথে, নতুন বর্ধিত লভ্যাংশ 6% এর নিচে একটি ছায়া দেয়। বর্তমান মুদ্রাস্ফীতি সংখ্যার তুলনায় কিছুটা কম হলেও, উইলিয়ামসের লভ্যাংশ এখনও S&P- তালিকাভুক্ত ডিভি বিনিয়োগকারীদের মধ্যে পাওয়া গড় পেআউটের প্রায় তিনগুণ – এবং আরও ভাল, উইলিয়ামসের লভ্যাংশের বিশ্বাসযোগ্যতার জন্য একটি রক-সলিড সম্মতি। খ্যাতি, যা তার পেমেন্ট বজায় রেখেছে প্রতি ত্রৈমাসিক 1974 সাল থেকে।

JPMorgan বিশ্লেষক জেরেমি টোনেট উইলিয়ামস কোম্পানিগুলিকে অনুসরণ করেন এবং তিনি যা দেখেন তা পছন্দ করেন। টোনেট বিশ্বাস করে যে উইলিয়ামস সবচেয়ে ভালো অবস্থানে থাকা প্রাকৃতিক গ্যাস কোম্পানিগুলির মধ্যে একটি, এবং লিখেছেন: “WMB-এর প্রিমিয়ার বিদ্যমান ‘স্টিল ইন দ্য গ্রাউন্ড’ পদচিহ্ন কোম্পানির ওয়েলহেড টু মার্কেট স্ট্র্যাটেজি কার্যকর করার জন্য একটি সুস্পষ্ট প্রতিযোগিতামূলক সুবিধা প্রদান করে৷ ” প্রদান করে … যখন বর্তমান NatGas S/D ডাইনামিকস বাজারের ভারসাম্য বজায় রাখতে রিগ ড্রপ এবং শাট-ইন-এর ভয়কে চালিত করে, আমরা দেখতে পাচ্ছি যে এলএনজি চাহিদার পরবর্তী পর্যায়ে আগামী এক থেকে দুই বছরে বাজারের ভারসাম্য বজায় থাকবে যা ন্যাটগ্যাস উৎপাদনের মাত্রার সম্ভাব্য বৃদ্ধিকে সমর্থন করে। মিড-সিঙ্গেল ডিজিট EBITDA CAGR, YE22 লিভারেজ 3.55x এ বসে এবং একটি পিয়ার-লিডিং ESG ট্র্যাক রেকর্ড, আমরা সৃজনশীল পটভূমিতে দেখি, বর্তমান ~6% ফলন সহায়তা প্রদান করে।

তার অবস্থান প্রসারিত করে, টোনেট WMB শেয়ারগুলির জন্য একটি অতিরিক্ত ওজন (অর্থাৎ কিনুন) রেটিং নির্ধারণ করে এবং তার মূল্য লক্ষ্য $36 সেট করে, যা এক বছরের সময় দিগন্তে ~18% এর উর্ধ্বগতির ইঙ্গিত দেয়। (টোনেটের ট্র্যাক রেকর্ড দেখতে, এখানে ক্লিক করুন,

সামগ্রিকভাবে, WMB এর 13টি সাম্প্রতিক পর্যালোচনার উপর ভিত্তি করে রাস্তার বিশ্লেষক ঐক্যমত্য থেকে একটি মডারেট বাই রেটিং রয়েছে, যার মধ্যে 5 থেকে হোল্ডের তুলনায় 8টি কিনুন। ,WMB স্টক পূর্বাভাস দেখুন,

আকর্ষণীয় মূল্যায়নে স্টক ট্রেডিংয়ের জন্য দুর্দান্ত ধারণাগুলি পেতে, টিপর্যাঙ্কগুলিতে যান। কেনার জন্য সেরা স্টকএকটি নতুন চালু করা টুল যা টিপরাঙ্কস থেকে সমস্ত ইক্যুইটি অন্তর্দৃষ্টিকে একীভূত করে৷

দাবিত্যাগ: এই নিবন্ধে প্রকাশিত মতামত শুধুমাত্র নির্বাচিত বিশ্লেষকদের। বিষয়বস্তু শুধুমাত্র তথ্যগত উদ্দেশ্যে ব্যবহার করার উদ্দেশ্যে করা হয়. কোন বিনিয়োগ করার আগে আপনার নিজের বিশ্লেষণ করা খুবই গুরুত্বপূর্ণ।

Source link

Leave a Comment